রানী সম্পর্কে কতটা জানেন?

By: মুন্না 2018-03-21 18:08:28 বিনোদন

বিনোদন ডেস্ক : আজ ২১ মার্চ ভারতের জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জির জন্মদিন। দর্শক নন্দিত এই অভিনেত্রী সম্পর্কে তার ভক্তরা কতটা জানেন? চলুন পাঠক প্রিয়দর্শিনী এই নায়িকার জন্মদিনে তার সম্পর্কে অজানা তথ্যগুলো জেনে নেয়া যাক। ১৯৯৬ সালে কলকাতার বাংলা ছবি ‘বিয়ের ফুল’ দিয়ে ফিল্মি ক্যারিয়ারের শুরু করেছিলেন রানী। একই বছর তার বলিউডে অভিষেক হয়। ছবির নাম ‘রাজা কি আয়েগি বরাত’।


বক্স অফিসে সেটি সাড়া ফেলতে পারেনি। তবে রানীর অভিনয়ে মুগ্ধ হয়ে যান অদিত্য চোপড়া, শাহরুখ খান দু’জনই। তারপর আর ফিরে তাকাতে হয়নি রানীকে। শোনা যায়, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির জন্য করণ জোহরের পছন্দ ছিলেন অভিনেত্রী টুইঙ্কেল খান্না। তবে শাহরুখ এবং আদিত্য চোপড়ার জন্যই এই ছবির জন্য ডাক পেয়েছিলেন রানী।


এরপর কুণাল কোহালি পরিচালিত ‘হাম তুম’ ছবির জন্য সেরা অভিনেত্রী আর মণি রত্নমের ‘যুবা’ ছবিটির জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কারটি জিতে নেন রানী।এছাড়াও মিরা নায়ার পরিচালিত ‘দ্য নেমসেক’ ছবিটিতে অভিনয়ের জন্য ডাক পেয়েছিলেন রানী। কিন্তু রানী সেই সময়ে ব্যস্ত ছিলেন ‘কাভি আলভিদা না ক্যাহনা’ ছবিটি নিয়ে।


সাবেক পাক-প্রধানমন্ত্রী পারভেজ মোশাররফ নৈশভোজের জন্য একবার নিমন্ত্রণ করেছিলেন রানীকে। ওডিশি নৃত্যে বিশেষ পারদর্শী রানী।
প্রায় ১০ বছরের জন্য বিশেষ ধরনের এই নৃত্যের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।আদিত্য চোপড়ার সঙ্গে বেশ ভালোই যাচ্ছে রানীর সুখের সংসার। কিন্তু একটি কারণে রানীর স্টারডম এক্কেবারেই পছন্দ করেন না স্বামী। পাপারাৎজিদের বরাবরই এড়িয়ে চলেন বলিউডের নামজাদা এই পরিচালক। ছবি তোলায় তীব্র অ্যালার্জি রয়েছে তার। একবার তো কিছুটা অভিমানের সুরেই আদিত্য বলে ফেলেছিলেন রানীকে, ‘যখন তোমার প্রেমে পড়েছিলাম তখনই আমার মনে হয়েছিল একজন অভিনেত্রীর প্রেমে পড়ছি। আর এখন লোকে তোমার সঙ্গে আমার ছবি জুড়ে দিচ্ছে।’


৪০ বছর যে বয়স হতে চলল, রানীকে দেখে যেন তা বোঝা দায়। রানীর ভাষ্য, ৪০ বছরটাকে কুড়ি হিসেবেই দেখতে চাই। লাগাতার কাজ করে যেতে চাই। আরও অসংখ্য ছবিতে অভিনয় করতে চাই। এই সময়টাই আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। মেয়ে বড় হচ্ছে। আদিরাকে মানুষ করার পুরো আনন্দটাই উপভোগ করতে চাই।