‘ঈগলস্ ডান্স কোম্পানি’কে পুরস্কার দিলেন মার্কিন রাষ্ট্রদূত 

By: বাবু 2018-03-09 15:23:46 বিনোদন

 

বিনোদন প্রতিবেদক: নারী দিবস উপলক্ষে রাজধানীর দ্যা আমেরিকান সেন্টার ‘ইউএসএ মিশন ওয়েলফেয়ার এসোসিয়েশন’-এর অধীনে গতকাল আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট।  সেখানে বেশকিছু নৃত্য পরিবেশনা শেষে তার হাত থেকে পুরস্কার গ্রহণ করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্য পরিচালক তানজিল আলম এবং তার দল ‘ঈগলস্ ডান্স কোম্পানি’। 

তানজিল আলম এ প্রসঙ্গে বলেন, এক পর্দার নিচে এত শিল্পীর সমাগম খুব কম সময়ই হয়ে থাকে। সেই ঐতিহাসিক দিনের সাক্ষী হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। গতকাল নারী দিবসের বিশেষ এই দিনে আমার দল ঈগলস্ ডান্স কোম্পানি অংশ নিয়েছিল মার্কিন দূতাবাসের মহামিলন মেলায়।

যেখানে স্টেজ মাতিয়েছেন ফেরদৌস, পূর্ণিমা, আরিফিন শুভ, নুসরাত ফারিয়া, নাদিয়া, নাঈমসহ দেশের স্বনামধন্য শিল্পীরা। তার সঙ্গে বাড়তি হিসেবে পেলাম যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের হাত থেকে এক মূল্যবান প্রশংসার দলিল। এই বাড়তি পাওনাটুকুর দাবিদার আমার পুরো ঈগলস্ পরিবার। 

উল্লেখ্য, ওয়েস্টার্ন ডান্স নিয়ে নতুন কিছু করার প্রত্যয়ে বন্ধু সুমন, বাবু ও ওলিকে নিয়ে ১৯৯৯ সালে শুরু হয় ‘ঈগলস ডান্স কোম্পানি’। শুরুতে ছোট ছোট অনুষ্ঠান করলেও ২০০৩ সালে ‘চ্যানেল আই সিটিসেল লেটস মুভ’ নামক অনুষ্ঠান থেকেই আনুষ্ঠানিক যাত্রা শুরু করলেন। 

 জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পাশাপাশি বাবিসাস, বাচসাস, সিজিপিসহ বেশকিছু পুরস্কার পেয়েছেন তরুণ ও মেধাবী কোরিওগ্রাফার তানজিল ও তার ‘ঈগলস্ ডান্স কোম্পানি’।